মরক্কোর কাছে হারল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

রবিবার ভোরে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ও আফ্রিকার দেশ মরক্কো। ঘরের মাঠ ইবনে বতুতা স্টেডিয়ামে দাপট দেখিয়েছে মরক্কো, সেলেসাওদের হারিয়ে দিয়েছে ২-১ গোলে। ব্রাজিলের বিপক্ষে এটিই মরক্কোর প্রথম জয়।

ম্যাচের ২৯তম মিনিটে মরক্কোর হয়ে গোল করেন সোফিয়ান বুফাল। লিড ধরে রেখেই বিরতিতে যায় কাতার বিশ্বকাপের সেমিফাইনাল খেলা দলটি। দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে সমতা ফিরিয়ে আনে ব্রাজিল। গোল করেন অধিনায়ক কাসেমিরো। তবে কাসেমিরোর গোলের ১২ মিনিট পর ফের এগিয়ে যায় মরক্কো। আবদেলহামিদ সাবিরির করা গোলে স্বাগতিকদের লিড দাঁড়ায় ২-১ এ।

অন্যদিকে মরক্কো দল রীতিমতো উড়ছে। প্রথম আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে উঠেছিল তারা। আর এবার ব্রাজিলের বিপক্ষেও তুলে নিল দারুণ জয়। এই মার্চে ব্রাজিলের আর কোনো ম্যাচ না থাকলেও আগামী ২৮ মার্চ আরো একটি প্রীতি ম্যাচ খেলবে মরক্কো। যেখানে তাদের প্রতিপক্ষ পেরু।

ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় ব্রাজিলকে। কাতার বিশ্বকাপের ব্যর্থতার দায় নিয়ে ব্রাজিলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন তিতে। এখন পর্যন্ত তার বিকল্প খুঁজে পায়নি ব্রাজিল। অনূর্ধ্ব-২০ দলের কোচ রামোন মেনেজেসকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে। অবশ্য তার অধীনে শুরুটা হার দিয়েই হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *