দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো কাল

দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো কাল

দেশের সবচেয়ে বড় এডুকেশন এক্সপো অনুষ্ঠিত হবে কাল সোমবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিনব্যাপী এই এক্সপোর আয়োজন করেছে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)। এতে ৬০টির বেশি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইন্সটিটিউটসহ বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান তাদের গবেষণা, প্রকাশনা ও উদ্ভাবন নিয়ে হাজির থাকবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলা এই এক্সপো সকলের জন্য উন্মুক্ত থাকবে।

রোববার (৪ জুন) রাজধানীর একটি হোটেলে ইরাব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মীর মোহাম্মদ জসীম, সাধারণ সম্পাদক ফারুক হোসাইন প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সকাল ৯টায় এক্সপোর উদ্বোধন ও বিকেল সাড়ে ৫টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দিনব্যাপী এই এক্সপোতে একাডেমি-ইন্ডাস্ট্রিজ লিংকেজ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও পিএইচডির সুযোগ নিয়ে দু’টি সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া একটি বিশেষ সেশনে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বিষয় নির্বাচন ও ক্যারিয়ার ভাবনা নিয়ে বক্তব্য রাখবেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক।

ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসিম জানান, শিক্ষার্থীদের প্রতি দায়বদ্ধতার অংশ হিসেবেই আমরা বৃহৎ এই আয়োজন করছি। এতে দেশ বিদেশে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এক ছাদের নিচে সব ধরনের তথ্য পাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তাদের নানা ধরনের গবেষণা ও উদ্ভাবন এখানে তুলে ধরবে। একাধিক সেশনে থাকবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ। সবমিলিয়ে এটা একটা পূর্ণাঙ্গ শিক্ষামেলা। দেশে এর আগে এতো বড় শিক্ষা মেলা আর হয়নি।

আয়োজকরা জানান, এক্সপো উপলক্ষে প্রায় ১৫ দিন আগে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হয়েছিলো। এই www.bangladesheducationexpo.com ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করছে শিক্ষার্থীরা। রেজিস্ট্রেশন করলে লটারিতে থাকছে ল্যাপটপ, ট্যাব, মোবাইলসহ অসংখ্য পুরস্কার। রেজিস্ট্রেশন ছাড়াও মেলা সকলের জন্য উন্মুক্ত থাকছে। ইতোমধ্যে এক লাখেরও বেশি শিক্ষার্থী তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।

Check Also

রাজধানীতে বিশেষ অভিযানে গ্রেপ্তার ১৬

রাজধানীতে বিশেষ অভিযানে গ্রেপ্তার ১৬

রাজধানীর তেজগাঁওয়ে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *